বনভোজনের অভিজ্ঞতার বর্ণনা জানিয়ে বন্ধুকে পত্র- ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণী

এলাহী ভরসা 

ঘাটাইল, টাংগাইল 
২৭- ১১- ২০২৩

প্রিয় জাকির, 

আমার আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা রইলো। আশা করি ভালো আছো। তুমি শুনে অনেক খুশি হবে যে, গত শনিবার আমরা বন্ধুরা মিলে একটি বনভোজনের আয়োজন করেছিলাম । জায়গাটি ছিল মধুপুর গড়। আমরা আগেই একটি বাস ঠিক করেছিলাম। খুব সকালে আমরা বের হয়েছি। 


গিয়েই আমরা সবাই এক এক কাজে লেগে গেলাম। এর পর রান্না হলো।  সবাই মিলে একসাথে খেয়ে ঘুরতে বের হলাম। কিছুক্ষন ঘুরে বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম । দিনটি ছিল অনেক আনন্দের। তোমাকে অনেক মিস করেছি। তুমি থাকলে আরও অনেক মজা করতাম। 

ইতি 
তোমার বন্ধু 
হাবিব

প্রেরক

নাম - হাবিব
গ্রাম - শালিয়াবহ
ডাক ঘর- ধলাপাড়া
জেলা - টাংগাইল ।
ডাকটিকেট
 প্রাপক 
 নাম - জাকির
 গ্রাম - চান্দশী
 ডাক ঘর- রসুলপুর
 জেলা - রংপুর

আরও পড়ুন :- বাবার কাছে টাকা চেয়ে পত্র : Class 3, 4, 5

এই পত্রের অন্য আরেকটি প্রতিলিপন

এলাহী ভরসা 
নারায়ণগঞ্জ, ঢাকা
২৭ - ১১ - ২০২৩

প্রিয় মাহিম ,

প্রথমে আমার ভালোবাসা নিও। অনেক দিন হলো তোমার কোন পত্র পাইনি। তুমি শুনে অনেক আনন্দিত হবে যে, গত সপ্তাহে আমরা ৩য় , ৪র্থ ও ৫ম  শ্রেণীর শিক্ষার্থীরা মিলে একটি বনভোজনের আয়োজন করেছিলাম।  শিক্ষক শিক্ষাগণ ও আমাদের সাথে ছিলেন। জায়গাটি ছিল জাতীয় উদ্যান। পূর্বেই আমরা একটি বাস ভাড়া করেছিলাম। আমরা খুব ভোরেই রওনা দিয়েছিলাম। বেশ আনন্দের মধ্য দিয়ে  সুদীর্ঘ পথ পাড়ি দিয়ে গন্তব্যস্থলে পৌঁছালাম। 

পৌঁছেই সবাই এক একটা নির্দিষ্ট কাজে লেগে গেলাম। আমাদের রান্নার কাজ খুব তাড়াতাড়ি হয়ে গেল। দুপুরে সবাই মিলে একসাথে খেয়েছি। খাওয়ার মধ্যে ছিল পিঠা, পায়েস, কোরমা, পোলাও, গোস্ত আরো অনেক কিছু। তারপর আমরা কিছুক্ষণ সবাই মিলে ঘোরাঘুরি করলাম এবং বিকেল টাইমে বাড়ির উদ্দেশ্যে রওনা হলাম। বনভোজন সত্যিই অনেক আনন্দদায়ক। তোমাকে অনেক মিস করেছি। তুমি থাকলে আরো অনেক মজা করতাম। 

ইতি 
তোমার বন্ধু 
 রাকিব 


প্রেরক

নাম - রাকিব
গ্রাম - সৈয়দপুর
ডাক ঘর- সৈয়দপুর
জেলা - নারায়ণগঞ্জ ।
ডাকটিকেট
 প্রাপক 
 নাম - মাহিম
 গ্রাম - চান্দশী
 ডাক ঘর- নগর
 জেলা - কুমিল্লা

Post a Comment

0 Comments

Bottom Post Ad