তোমার দেখা একটি বইমেলার বর্ণনা দিয়ে বন্ধুর নিকট - পত্র

আল্লাহ মেহেরবান

ঢাকা
১ মে, ২০২৪

প্রিয় সাগর,

শুভেচ্ছা নিও। আশা করি ভালো আছ। তুমি তো জানো, এখন অমর একুশে গ্রন্থমেলা চলছে। আমি গতকাল আব্বুর সঙ্গে বইমেলায় গিয়েছিলাম। এবারের বইমেলা অনেক বড় পরিসরে হচ্ছে। বাংলা একাডেমি প্রাঙ্গণ ছাড়াও সোহরাওয়ার্দী উদ্যানেও মেলার পরিসর বাড়ানো হয়েছে । সেখানে প্রচুর মানুষ বই কিনতে আসছে নিয়মিত। মেলা প্রাঙ্গণের নিরাপত্তা ব্যবস্থা চোখে পড়ার মতো। সেখান থেকে আব্বু আমাকে অনেকগুলো বই কিনে দিয়েছেন। সেগুলোর মধ্যে গল্পের বই, ছড়ার বই ও কিছু ভ্রমণকাহিনি আছে। আব্বুকে বলে তোমার জন্যও একটি গল্পের বই কিনেছি। সময় করে বইটি পাঠিয়ে দিব।

সময় পেলে আমাদের এখানে বেড়াতে এসো। এখানেই শেষ করছি।

ইতি
তোমার বন্ধু
রতন

প্রেরক
রতন
ফার্মগেট
ঢাকা
ডাকটিকেট
প্রাপক 
সাগর
রসুলপুর
টাঙ্গাইল

আরও পড়ুন :- পত্র লিখন  - একটি বিজ্ঞান মেলার বর্ণনা দিয়ে বন্ধুর নিকট [ ২টি ]

এই পত্রের অন্য আরেকটি প্রতিলিপন 

আল্লাহ মেহেরবান

ঢাকা
২৪ এপ্রিল, ২০২৪

প্রিয় সাথী,

আশা করি ভালো আছ। আমারও বেশ আনন্দেই দিন কাটছে। গত সপ্তাহে মামার সাথে একুশে বইমেলায় গিয়েছি। এটা আমার আনন্দকে আরো বাড়িয়ে দিয়েছে। সে অভিজ্ঞতা জানাতেই তোমাকে লিখতে বসেছি।

সেদিন ছিল ছুটির দিন। সকাল দশটা বাজতেই একুশে বইমেলা শুরু হলো। আমি মামার সাথে লাইন ধরে মেলায় প্রবেশ করলাম। চারদিকে চেয়ে তো আমার মন খুশিতে নাচতে লাগল। চারদিকে শুধু বই আর বইয়ের রাজ্য। অসংখ্য মানুষ এসেছে বই কিনতে আর দেখতে। মামা আমাকে নিয়ে গেলেন শিশুদের কর্নারে। সেখানে যত বই, সব শিশুদের জন্য। আমি অনেকক্ষণ বই দেখলাম। নতুন সব বইয়ের পাতায় যেন মিষ্টি ঘ্রাণ লেগে আছে। দুপুর পর্যন্ত আমি অনেক বই পছন্দ করলাম । মামা সবগুলো বই কিনে দিল। বই কেনার এ অভিজ্ঞতা অত্যন্ত আনন্দের।

তুমি সুযোগ পেলে বইমেলায় যাবে। আমি নিশ্চিত, তুমি এতে ভীষণ আনন্দ পাবে । আজ এখানেই থাক ।

ইতি 
তোমার বন্ধু
রত্না

প্রেরক
রত্না
কাশিমপুর
ঢাকা
ডাকটিকেট
প্রাপক 
সাথী
সৈয়দপুর
রংপুর

Post a Comment

0 Comments